আসসালামু-আলাইকুম ওয়া রহমাতুল্লাহ, ইসলামিক গ্রন্থাগারে আপনাকে স্বাগতম। Online এ ছড়িয়ে ছিটিয়ে থাকা ইসলামিক বইগুলো একত্রিত করে গোছালো সাজানো এক ইসলামিক বই ভিত্তিক ব্লগ সাইট।

আবদুল আযীয বিন আব্দুল্লাহ বিন আবদুর রহমান (বিন বায)

আব্দুল আযীযবি আব্দুল্লাহ বিন বায

আবদুল আযীযি বিন আব্দুল্লাহ বিন আবদুর রহমানঃ প্রসিদ্ধ নামঃ ইবনু বায।(১৩৩০-১৪২০) হিজরী)। সাউদী আরবের সাবেক গ্রান্ড মুফতী। আক্বীদা ফিক্হ ও হাদীস বিষয়ে তিনি পারদর্শী ছিলেন। রিজালশাস্ত্রেও তাঁর বিশেষ দখল ছিল। একহাজারেরও বেশি ব্যাক্তির জীবনী তাঁর মুখস্থ ছিল। তাহযীব গ্রন্থটি তিনি বেশি অধ্যয়ন করতেন যর কারণে সেটি তার প্রায় মুখস্থই হয়ে গিয়েছিল। মুখস্থের দিক দিয়ে কুতুবুস সিত্তায় তাঁর বিশেষ দখল ছিল। ইবনু উসাইমীন তাঁর সম্পর্কে বলেন, হাদীসি, ফিকহও হাওহীদ বিষয়ে (তাঁর সমসাময়িক) মানুষের মধ্যে তিনি সবচেয়ে জ্ঞানী ছিলেন। আব্দুর রাযযাক আফীফী তাঁর সম্পর্কে বলেন, শরীআহ  বিষয়ে তিনি অধিক জ্ঞান রাখতেন। বিশেষভাবে সনদ ও মতন সম্পর্কে।

লিখিত বই


ধন্যাবাদ! আমাদের এ সাইট থেকে বই ডাউনলোড করার জন্য। বইগুলো পড়ে আল্লাহ্ তা’লা আপানাকে উত্তম জ্ঞান হাসিল করার তৌফিক দিন আমিন। আমাদের এ ইসলামিক বই গুলো আপনার বন্ধুরা যাতে পেতে পারে এজন্য তাদের কাছে আমাদের এ সাইটটির লিংক অথবা সেশাল আইকন ‍গুলোতে ক্লিক করে শেয়ার করতে পারেন। এছাড়া নতুন নতুন ইসলামিক বই পেতে আপনার জি-মেইল দিয়ে সাবসক্রাইব করুন।


আমাদের সোশাল পেজগুলো তে ভিজিট করতে নিচের লিংক গুলোতে ক্লিক করুন

    Facebook            Twitter            Instagram            Youtube


No comments

Powered by Blogger.